Thursday 14 February 2013

How to Income From Twiter


How to Income From Twiter

যেভাবে আয় করে টুইটারে

 

আমার কাজ কি হবে টুইটারে?
টুইটর হচ্ছে বিশাল সোশ্যাল নেটওয়ার্কিং সাইট। প্রতিদিন লক্ষ লক্ষ ব্যবহারকারী এই সাইটটিকে নিজের প্রয়োজনে ব্যবহার করছেন। কেউ করছেন নিজের মতামত প্রকাশ করার জন্যে। কেউবা ব্যবসায়িক প্রচারণা করার জন্যে। কেউ ব্রান্ডকে প্রমোট করার জন্যে। কেউ বা সেলিব্রেটিদের প্রচারণর জন্যে। তাদের এই কাজগুলোই মূলত আপনার কাজ। মুল কথা যুগের চাহিদা এবং সবার সাথে যোগাযোগ রাখার উত্তম মাধ্যম হিসেবে এক অনন্য এই সোশ্যাল নেটওয়ার্কিং সাইট।


SEO, Graphic & Outsourcing Image

তাছাড়া বিখ্যাত, সেলিব্রেটি, আদর্শ মানুষ গুলোকে খুব কাছ থেকে জানার আগ্রহ থেকে প্রচুর মানুষের মনের মধ্যে এক তুড়িতে স্থান করে নিয়েছে এই সাইটগুলো। এছাড়াও ওয়েব সাইট গুলোর ভিজিটর পাওয়ার অন্যতম মাধ্যম সার্চ ইঞ্জিন গুলোতে প্রচুর প্রতিযোগিতা (SEO) এর কারণে কাঙ্ক্ষিত ভিজিটর না পাওয়া একটি অন্যতম কারণ।

কি কি কাজ পাওয়া যায় টুইটারে?
অনেক কাজ আছে এখানে। যেমন followers সংগ্রহ করে, টুইটার একাউন্ট তৈরি করেre-tweet করে, ব্যাকগ্রাউন্ড ইমেজ তৈরি করে এবং আরও অনেক কাজ।

. followers সংগ্রহ করে।
টুইটারের মধ্যে এই কাজটির চাহিদা সব চেয়ে বেশি, অনেক বায়ার বিভিন্ন এলাকা ভিত্তিক, বা বিষয় ভিত্তিক অনুসারী মানুষ গুলোকে follower হিসেবে সংগ্রহ করার জন্যে কাজ করিয়ে নেন।

. একাউন্ট তৈরি করে টুইটার।
খুব সহজ একটি কাজ, মূলত শত শত একাউন্ট তৈরি করার জন্যে এই ধরনের কাজ করতে হয়
SEO, GRAPHIC & OUTSOURCING

re-tweet করে।
আপনার একটি পপুলার একাউন্ট থেকে অন্যের টুইটারের পোষ্ট গুলো re-tweet করে আপনার ফলোয়ারের সাথে শেয়ার করে।

. ইমেজ তৈরি করে (ব্যাকগ্রাউন্ড)
বিভিন্ন ব্রান্ড কোম্পানি এবং সেলিব্রেটি দের জন্যে মানানসই ব্যাকগ্রাউন্ড ছবি তৈরির কাজ গুলো প্রচুর পাওয়া যায়। এছাড়া আরো অনেক উপায়ে টুইটার থেকে আয় সম্ভব

শুরু করবেন কিভাবে?

প্রথমেই একটু কষ্ট করে ১০টা একাউন্ট তৈরি করে ফলোয়ার সংখ্যা বাড়িয়ে নিন এবং কয়েকদিন নিয়মিত পোষ্ট দিন। এর মানে আপনার প্রতি একাউন্টে হাজার করে ফলোয়ার থাকলে ১০ টি একাউন্টে ১০ হাজার মানুষ আপনাকে অনুসরণ করছে। এর চার ভাগের একভাগও যদি ধরেন তাহলে ২৫০০। এদের থেকে ১০০০ হাজার বাদ দিয়ে মোটামুটি একটিভ মানুষ পাবেন ১৫০০ জন। প্রতিদিন ১০০০ মানুষের কাছে যদি একটি সংবাদ নিয়মিত পৌঁছে দেন তাহলে সেটি প্রচার পেতে খুব বেশি সময় লাগার কথা নয়। আর এই ভাবে আপনার মত একজন সোশ্যাল মিডিয়া মার্কেটর এর জন্ম হয় এবং এক সময় সফল হয়। ঠিক তখন আপনার মত মানুষের একটি সামান্য পোষ্টের জন্যে হাজার হাজার মানুষের অপেক্ষার প্রহর গুনতে হয়।
SEO, GRAPHIC & OUTSOURCING 1

আয় হবে কেমন?
কাজের প্রয়োজনীয়তা, অভিজ্ঞতা, ইত্যাদি ভেদে বিভিন্ন সময় বিভিন্ন রেট এর কাজ পাওয়া যায়। তারপরও প্রতি পোষ্ট, রিটুইট এবং ফলোয়ারের জন্যে নুন্যতম - টাকা থেকে শুরু করে ১০ টাকা পর্যন্ত পাওয়া যায়। এবং দীর্ঘ সময়ের বড় কাজ এর ক্ষেত্রে রেটটা বায়ারের সাথে আলোচনা সাপেক্ষ হয়।





কাজ পাবেন কোথায়?
ফ্রিল্যান্সিং করা যায় এমন যেকোন সাইট থেকে আপনি কাজ নিতে পারবেন। আর একটু কষ্ট করে খুঁজতে থাকুন। আপনার ১০ হাজারের বেশি ফলোয়ার থাকলে আপনাকে ঠেকায় কে? এই সেক্টরে প্রচুর কাজ পাওয়া যায়। শুধু ধৈর্য ধরে অপেক্ষা করুন অনেক ভাল করতে পারবেন।

No comments:

Post a Comment